মাত্র ৬-৭ বছর আগেও রাস্তার যে অংশে দাঁড়িয়ে আমরা আড্ডা দিয়ে কাটিয়েছি সে অংশ এখন ফাকাই পড়ে থাকে, এখন সেখানে আর কেউ দাঁড়ায় না , কারন যারা দাড়াতো সবাই ব্যাস্ত , কারো সাথে কারো সময় মিলে না , আমার নিজেরও না। কলেজের যে বন্ধু ঘন্টার পর ঘন্টা রোদে দাড়িয়ে থাকত শুধুমাত্র একসাথে যাওয়ার জন্য তার কোন খোজ নেই, আমারও নেয়া হয়ে ওঠে না ।
স্কুলে যে বন্ধু গুলো একসাথে বসতে না পাড়লে, বেঞ্চ দখল নিয়ে মারামারি করতাম সে বন্ধুগুলার সাথেও একসাথে বসে চা খাওয়ার সময় হয় না। স্কুলের বিদায় অনুষ্ঠানের দিন, স্কুল লাইফের শেষ জেনে ২০১১ সালের ২৮ জানুয়ারী রাতে জানালার পাশে বসে যে আকাশ দেখতে দেখতে কেদেছিলাম, ৮ বছর পরের ২০১৯ এর আকাশ দেখতে কিন্তু একই ছিল পার্থক্য একটাই কান্না পায়নি।
তবে মন খারাপ থাকলে মাঝে মাঝেই স্মৃতি হাতরে বেড়াই। কত সুন্দর একটা সময় ছিল। আমরা প্রত্যেকেই তার জিবনে কখনো না কখনো রঙ্গিন একটা সময় পার করে এসেছি । দুর্ভাগ্যজনকভাবে কেউই তখন বুঝতে পারিনি এই সময়টি বা এই অনুভুতিটি তার জিবনে আর কখনোই আসবে না, রাস্তাগুলো সেই আগের মতই আছে , আগের মত আছে এলাকার সেই রেললাইন , আকাশ টাও আগের মতই, আগের মানুষ গুলো এখনো আছে। হুট করে বয়সটাই শুধু পাশ কাটিয়ে চলে গেল। ধরে রাখতে পারিনি। বুঝতে পারলে ধরে রাখার চেষ্টা করতাম । স্থির হয়ে থাকতাম সেই সময়টাতে যে সময় ডিপ্রেশন, টেনশন, ক্যারিয়ার , রিলেশন এমন কোন ওয়ার্ডের সাথে পরিচিত ছিলাম না…… মিস করি সেই বয়সটাকে …… খুব মিস করি ……